Friday , 10 May 2024
শিরোনাম

পাটুরিয়া ঘাটে এখন গাড়ির জন্য ফেরির অপেক্ষা

মোঃ নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ:

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার মানুষের বাড়ী ফেরার নতুন এক দ্বার উন্মোচিৎ হয়েছে পদ্মাসেতুর উদ্বোধনের মধ্যদিয়ে। গত ২৫ জুন জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মাসেতুর উদ্বোধনের পর খুলে দেয়া হয়েছে সেতুটি। চালু হয়েছে যান চলাচল। ফলে পাটুরিয়া দৌলদিয়া নৌরুটে দেখা দিয়েছে যানবাননের শূন্যতা। ফেরি পাড়াপাড়ে নেই কোন বারতি চাপ। দিনে বেশির ভাগ সময়েই যানবাহনের অপেক্ষায় ঘাটে ভিরে আছে ফেরি গুলো।

ঘাটের জিরো পয়েন্ট থেকে নেই যাত্রীবাহী বাসের কোন সিরিয়াল। পুরো ট্রাক টার্মিনালটিই রয়ে গেছে ফাঁকা। ৫নং ঘাটটিতেও নেই ব্যক্তিগত যানবাহনের কোন সারি।

পাটুরিয়া ঘাটে এক ট্রকচালকের সাথে কথা হলে তিন বলেন, এমন দৃশ্য পাটুরিয়া ঘাটে এর আগে কখনই দেখি নাই। করোনার মধ্যেও এই ঘাট এলাকায় ছিল পাড়াপাড়ের উপচে পড়া ভিড়।

এর আগে রাস্তায় কিছু যাত্রীদের সাথে কথা হলে তারা জানান, ঘাটের পরিস্থিতি একদমই স্বাভাবিক। পাটুরিয়া ঘাট এতটা সাদামাটা কখনো দেখি নাই।ঢাকা থেকে ঘাট পর্যন্ত আসলাম মহাসড়কেও কোন যানজট নেই।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের মহাব্যবস্থাপক শাহ মো. খালেক নেওয়াজ বলেন, বিগত সময়ের চেয়ে ঘাট এলাকা অনেকটা স্বাভাবিক। ২১টি ফেরি দিয়ে যান পারাপার করা হচ্ছে। এখন বরং ঘাটে ফেরি যানবাহনের অপেক্ষায় থাকে।

Check Also

গোপালগঞ্জে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

রিপোর্ট গোপালগঞ্জ জেলা প্রতিনিধি সফিকুল খান। গোপালগঞ্জের তিনটি উপজেলায় সুষ্ঠুভাবেউপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।   …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x