Friday , 10 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু সবসময় দেশের মানুষের কল্যাণের কথা ভাবতেন: ড.কলিমউল্লাহ

রবিবার, ১১জুন,২০২৩ খ্রি. বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬৭৯তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম।
গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন,বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির নির্বাহী সদস্য ইমাম হোসেন মজুমদার।
বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জল ঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা এবং জানিপপ’র ন্যাশনাল ভলেন্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পী ।

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু সবসময় দেশের মানুষের কল্যাণের কথা ভাবতেন।
আর্জিনা খানম বলেন, যেকোনো মূল্যে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে হবে। দেশের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র রুখে দিতে মুজিব সৈনিকরা প্রস্তুত রয়েছে বলেও তিনি মন্তব্য করেন।
সেমিনারে বক্তারা বলেন, অর্থনৈতিক মুক্তির মাধ্যমে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই ছিল বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন।
সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও রাজশাহী থেকে ড. মাহবুবুল হক।

Check Also

প্রয়োজনে ধনীদের এলাকায় লোডশেডিং: প্রধানমন্ত্রী

কৃষি জমিতে সেচ নির্বিঘ্ন রাখতে প্রয়োজনে অভিজাত ও ধনীদের এলাকাগুলোতে লোডশেডিং করতে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x