Friday , 10 May 2024
শিরোনাম

শনিবার মাঠে নামবে জামায়াত ও ইসলামী আন্দোলন

আগামীকাল বুধবার দেশের দুই প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি রাজপথে মাঠে থাকছে। সঙ্গে থাকছে দুই দলের নেতৃত্বে থাকা জোটের দলগুলোও।

সরকারের পদত্যাগের দাবিতে একদফার আন্দোলন ঘোষণার জন্য নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি। আর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। এই দুই দলের বাইরে দেশের ইসলামী ধারা দলগুলোও বিভিন্ন ইস্যুতে মাঠে থাকতে চায়।

বিএনপির একসময়কার শরিক ও বর্তমান প্রেক্ষাপটে রাজনৈতিক কৌশল নিয়ে থাকা বাংলাদেশে জামায়াতে ইসলামী ও সিটি করপোরেশন ভোটে নিজ প্রার্থীদের ওপর হামলার শিকার হয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলনের ঘোষণা দিয়ে মাঠে থাকা ইসলামী আন্দোলন বাংলাদেশ নতুন কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছে। আগামী ১৫ জুলাই পৃথক পৃথক সমাবেশ থেকে দল দুটি এই কর্মসূচি ঘোষণা করবে।

জানা গেছে, বাংলাদেশ জামায়াতে ইসলামী আগামী ১৫ জুলাই সিলেটের সমাবেশ থেকে তাদের কর্মসূচি ঘোষণা করবে। দলটির কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ দেশ রূপান্তরকে জানান, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য আমরা রাজপথে আছি। এই দাবিতে যারাই আন্দোলন করছে তাদের সঙ্গে আমাদেরও কর্মসূচি থাকবে। তবে সেটা আমাদের দলের নীতিনির্ধারকরা ঠিক করবেন।

তিনি জানান, আগামী ১৫ জুলাই সিলেটে আমাদের জনসভা রয়েছে। ওই দিন আমাদের ভারপ্রাপ্ত আমির প্রধান অতিথি বক্তব্য রাখবেন এবং কর্মসূচি ঘোষণা করবেন।

এদিকে প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন, বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে ১৫ জুলাই শনিবার বিকাল ৩টায় বায়তুল মোকাররমের উত্তর গেইটে সমাবেশ করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এছাড়াও দলটি একই দাবিতে ১৬ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত থানা ও জেলায় তৃণমূল প্রতিনিধি সম্মেলন করবে। সেপ্টেম্বর মাসব্যাপী সকল জেলা ও মহানগরে সমাবেশ।

এ তথ্য জানিয়ে দলটির কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া উপকমিটির সহকারী সমন্বয়কারী শহিদুল ইসলাম কবির  বলেন, ইসলামী আন্দোলনের পীর, সিনিয়র নায়েবে আমিরসহ দলের সিনিয়র নেতারা আগামী দিনে রাজনৈতিক পরিস্থিতি ও কর্মসূচি নিয়ে বিস্তারিত সমাবেশে ঘোষণা করবেন।

Check Also

নয়াপল্টনে শুক্রবার সমাবেশ করবে বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে আগামী শুক্রবার সমাবেশ ও মিছিল করবে বিএনপি। বিকেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x