Friday , 10 May 2024
শিরোনাম

উত্তরবঙ্গকে এগ্রিকালচার জোনে পরিনত করার পরিকল্পনা আছে- বাণিজ্যমন্ত্রী

আব্দুর রহমান রাসেল রংপুর ব্যুরোঃ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পুরো উত্তরবঙ্গকে একটা আধুনিক এগ্রিকালচার জোন বানানোর পরিকল্পনা আছে। এই পরিকল্পনার কথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই বলেছেন। কারণ উত্তরবঙ্গে কৃষিজ পন্য ভালো উৎপাদন হয়। বিশেষ করে শাক সবজি, ধান, ভুট্টার আবাদ আশানুরূপ ভালো উৎপাদন হচ্ছে। তাই আমরা চেষ্টা করছি এই খাতে বিদেশি বিনিয়োগ যেন এই অঞ্চলে আসে। সেইসাথে বিদেশে এই অঞ্চলের উৎদিত যেসব পন্য পপুলার সেসব পন্য উৎপাদন করে বিনিয়োগের চেষ্টা করার। কারণ আন্তর্জাতিক বাজারে ভালো মার্কেটের সুযোগ সৃষ্টি হয়েছে আমাদের কৃষি পন্যের।

 

আজ শনিবার দুপুরে পীরগাছা উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে তিনদিন ব্যাপী এক কৃষি মেলা উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

 

পরে উপজেলা পরিষদের শহীদ মিনার প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে মেলার উদ্বোধন করে মেলায় ফলের চারাগছে সজ্জিত ১৫টি স্টল ঘুরে দেখেন বাণিজ্যমন্ত্রী।

 

এর আগে বেলা ১২ টার দিকে উপজেলা প্রশাসন ও দুর্যোগ মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা হলরুমে বাণিজ্যমন্ত্রী নিজ সংসদীয় আসন পীরগাছায় ঘূর্ণিঝড় ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৩৬ পরিবারসহ উপজেলার অসহায় ব্যক্তিদের মাঝে নিজ তহবিল থেকে আর্থিক সহায়তার সাথে ঢেউটিন বিতারণ করেন। এছাড়াও একই সময়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলার ৬ হাজার ৬০০ জন কৃষকদের মাঝে রোপা ধানের ভিত্তি বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন মন্ত্রী।

 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন, উপজেলা চেয়ারম্যান শাহ আবু নাসের মাহবুবার রহমান মাহবুব, থানা অফিসার ইনচার্জ মাছুমুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, উপজেলার কৃষি কর্মকর্তা হাবিবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

বাণিজ্যমন্ত্রী নিজ সংসদীয় আসনে দুই দিনের সফরে এর আগে পীরগাছা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় ভবন নির্মাণ কাজের পরিদর্শন ও নগরজীদপুরে আলাইকুমারী নদীর উপর নির্মিত একটি ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

Check Also

রাণীশংকৈলে গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার পদমপুর গ্রামে পারিবারিক কলহের জেরে গ্যাস ট্যাবলেট খেয়ে সফিকুল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x