Friday , 10 May 2024
শিরোনাম

ড্যাফোডিল শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা, সাভারে ব্যাপক বিক্ষোভ–ভাংচুর

মো:আলরাজী(বিশেষ প্রতিনিধি): সাভারে বেসরকারি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে বিক্ষোভ করেছে সহপাঠীরা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্থানীয় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার সন্ধ্যায় সাভারের আকরাইন বাজারে এই বিক্ষোভ ও ভাংচুর হয়।

জানা গেছে, ৩ থেকে ৪ দিন আগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টেক্সটাইল বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী অন্তরের সঙ্গে স্থানীয়দের কোনো একটি বিষয়ে ঝামেলা হয়। পরে তাঁকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। আহত শিক্ষার্থী অন্তর ময়মনসিংহের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত বৃহস্পতিবার তাঁর মৃত্যু হয়।

স্থানীয়রা বলছেন, অন্তরের মৃত্যুকে কেন্দ্র করে শুক্রবার মাগরিবের আজানের আগ মুহুর্তে বিশ্ববিদ্যালয়ের কয়েকশ শিক্ষার্থী হাতে লাঠিসোঁটা নিয়ে আকরাইন বাজারে জড়ো হন। এক পর্যায়ে তাঁরা বিরুলিয়ার আঞ্চলিক সড়কে অগ্নিসংযোগ করেন এবং অন্তত এক থেকে দেড়শো দোকানপাটে ভাংচুর চালান।

পরে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের সরিয়ে দিলে তাঁরা দত্তপাড়ায় তাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে যান। বর্তমানে আকরাইন বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এ বিষয়ে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (শিক্ষার্থী বিভাগ) সৈয়দ মিজানুর রহমান রাজু জানান, সহপাঠীর মৃত্যুর ঘটনায় হত্যকারীদের শাস্তির দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ‘বৃহস্পতিবার মামলা দায়েরের ৩ ঘণ্টার মধ্যেই এই হত্যাকাণ্ডের মূল অভিযুক্তকে গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে।’

Check Also

রাণীশংকৈলে গ্যাস ট্যাবলেট খেয়ে ট্রাক্টর চালকের মৃত্যু 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার পদমপুর গ্রামে পারিবারিক কলহের জেরে গ্যাস ট্যাবলেট খেয়ে সফিকুল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x