Friday , 10 May 2024
শিরোনাম

নিত্য পণ্যের অবৈধ মজুদ পেলে প্রতিষ্ঠান সিলগালাসহ জরিমানা করা হবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি

রংপুর ব্যুরোঃ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমা শুরু করেছে। কিন্তু সেটি ধীরগতিতে। তবে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভোক্তা অধিকারকে বলা হয়েছে। নিত্য পণ্যের অবৈধ মজুদ পেলে প্রতিষ্ঠান সিলগালাসহ জরিমানা করা হবে।

শুক্রবার (১৬ জুন) বিকেলে পীরগাছা কল্যানী ইউনিয়নের অপু মুনশি ক্যান্সার হাসপাতাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভারতীয় পেঁয়াজ বাজারে আসায় দাম কমতে শুরু করেছে। পেঁয়াজের পারমিট দেওয়া হয়েছে। এটি অবশ্য কৃষিমন্ত্রণালয় দেখে। ভারতীয় পেঁয়াজ বর্তমানে ৪০ টাকায় পাওয়া যাচ্ছে। দেশী পেঁয়াজ ৫০-৫৫ টাকায় নেমে আসবে। ঈদকে ঘিরে আদাসহ দু-একটি মশলার দাম বেড়েছে। ভোক্তা অধিকার মশলার দাম নিয়ন্ত্রণে রাখতে অ্যাকশনে যাবে। মশলার দাম যেন সহনীয় পর্যায়ে থাকে সেদিকে আমাদের নজর রয়েছে। অসাধু ব্যবসায়ীরা দাম বৃদ্ধির পায়তারা করছে, আমরা সেদিকে খেয়াল রাখছি।

তিনি আরও বলেন, ব্যবসায়ীদের বিরুদ্ধে চাইলে অ্যাকশনে যাওয়া যায় না। তারা যদি সবকিছু বন্ধ করে দেয় তবে সাধারণ মানুষ দূর্ভোগে পড়তে হবে। তাই আমাদের ব্যালেন্স করে চলতে হচ্ছে। এর মাঝে ব্যবসায়ীরা সুযোগ নেওয়ার চেষ্টা করে। তবে আমরা চেষ্টা করছি যেন তারা সুযোগটা না নিতে পারে।

টিপু মুনশি বলেন, আমরা টিসিবি’র মাধ্যমে এক কোটি পরিবারকে তেল, ডালের সাথে ৫ কেজি করে চাল দিব। এতে করে দেশের ৫ কোটি মানুষ উপকৃত হবে।

Check Also

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x