Friday , 10 May 2024
শিরোনাম

গাঁজার নির্যাসে তৈরি হচ্ছিল শিশুদের চকলেট

একটি বিশেষ চকলেট খাওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছিল ভারতের কর্নাটকের মেঙ্গালুরুর কিশোর-কিশোরীদের মধ্যে। চকলেট কেনার টাকা না দেওয়া হলে, বাচ্চাদের ব্যবহারেও আশ্চর্য পরিবর্তন লক্ষ্য করছিলেন অভিবাবকরা। এমন অভিযোগে তদন্তে নামে দেশটির পুলিশ।

পুলিশ তদন্তে বেরিয়ে আসে ভয়াবহ চিত্র। রঙিন মোড়কে যে চকলেট বিক্রি হচ্ছিল তা আসলে গাঁজা। চকলেটের মধ্যে গাঁজার নির্যাস মিশিয়ে বিক্রি করছিলেন দোকানদার। আর তা খেয়েই আসক্ত হয়ে পড়েছে এলাকার শিশুরা।

বৃহস্পতিবার তল্লাশি অভিযান চালিয়ে মেঙ্গালুরু পুলিশ দু’টি দোকান থেকে মোট ১২০ কেজি মাদক মেশানো চকলেট বাজেয়াপ্ত করেছে। একটি দোকান থেকে ৮৫ কেজি এবং অন্য দোকান থেকে ৩৫ কেজি মাদক-চকলেট উদ্ধার হয়েছে। দুই দোকানের মালিককেই গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে‌, মাদক মেশানো এক একটি চকলেট ২০ টাকায় বিক্রি করা হচ্ছিল। আর তা কিনতে দোকানে ভিড় করছিলেন সব বয়সী মানুষ।

এনডিটিভি-র প্রতিবেদন অনুযায়ী, মেঙ্গালুরুর পুলিশ কমিশনার কুলদীপ জৈন বলেন, ‘ফরেন্সিক রিপোর্টে দেখা গিয়েছে যে, চকলেটের মধ্যে গাঁজার নির্যাস মিশিয়ে বিক্রি করা হচ্ছিল। চকোলেটগুলি উত্তর ভারত থেকে বিশেষ করে উত্তরপ্রদেশ থেকে আনা হচ্ছিল। দোকানের মালিকদের গ্রেপ্তার করা হয়েছে।’

Check Also

হজ ভিসায় নতুন শর্ত দিল সৌদি আরব

হজ ভিসা নিয়ে নতুন নিয়ম জারি করেছে সৌদি আরব। এই ভিসা দিয়ে শুধু জেদ্দা, মদিনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x