Friday , 10 May 2024
শিরোনাম
DUBAI, UNITED ARAB EMIRATES - NOVEMBER 14: Pat Cummins and Mitchell Starc of Australia are interviewed after winning the ICC Men's T20 World Cup final match between New Zealand and Australia at Dubai International Stadium on November 14, 2021 in Dubai, United Arab Emirates. (Photo by Gareth Copley-ICC/ICC via Getty Images)

ফের অস্ট্রেলিয়ার সবচেয়ে ধনী ক্রিকেটার কামিন্স

আবারও অস্ট্রেলিয়ার সবচেয়ে ধনী ক্রিকেটার হয়েছেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কত্ব পেয়ে দলের সবচেয়ে ধনী ক্রিকেটার বনে গেছেন তিনি।

দেশটির ধনী ক্রিকেটারদের তালিকায় আছে চমকপ্রদ কিছু নাম। অবশ্য আয়ের এই তালিকা শুধু অস্ট্রেলীয় বোর্ড থেকে প্রাপ্ত অর্থ অনুযায়ী, এখানে নেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা অন্য কোনো লিগ থেকে প্রাপ্ত অর্থের হিসাব। সম্প্রতি অস্ট্রেলীয় গণমাধ্যম একটি তালিকা প্রকাশ করেছে, যেখানে ক্রিকেটারদের মধ্যে বোর্ডের কাছ থেকে কার আয় কত তা লিপিবদ্ধ করা রয়েছে। সেই তালিকা অনুযায়ী, অস্ট্রেলিয়ার চুক্তিবদ্ধ ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ২ মিলিয়ন অস্ট্রেলীয় ডলার পারিশ্রমিক পান কামিন্স। এর মধ্যে ১৮ লাখ টাকা তিনি খেলোয়াড় হিসেবে পারিশ্রমিক পান, বাকি ২ লাখ টাকা পান অধিনায়ক হিসেবে।

এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন জশ হ্যাজেলউড। কামিন্সের বোলিং পার্টনার এ বছরে আয় করেছেন ১.৬ মিলিয়ন ডলার। বছরে ১.৫ মিলিয়ন ডলার আয় করছেন তৃতীয় স্থানে থাকা ডেভিড ওয়ার্নার।

এছাড়া ১.৪ মিলিয়ন নিয়ে মিচেল স্টার্ক চতুর্থ, ১.৩ মিলিয়ন নিয়ে স্টিভ স্মিথ পঞ্চম, ১.২ মিলিয়ন নিয়ে মার্নাস লাবুশেন ষষ্ঠ ও ১.১ মিলিয়ন অস্ট্রেলীয় ডলার আয় নিয়ে নাথান লায়ন সপ্তম স্থানে অবস্থান করছেন।

আয়ের অঙ্কে বাকিদের জন্য ঈর্ষণীয় হতে পারেন হ্যাজেলউড, কারণ গেল মৌসুমে মাত্র দুটি টেস্ট খেলেছেন তিনি। স্মিথ আবার গেল বছর ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ উপার্জন করা ক্রিকেটার, এবার যার অবস্থান পঞ্চম।

Check Also

প্রয়োজনে ধনীদের এলাকায় লোডশেডিং: প্রধানমন্ত্রী

কৃষি জমিতে সেচ নির্বিঘ্ন রাখতে প্রয়োজনে অভিজাত ও ধনীদের এলাকাগুলোতে লোডশেডিং করতে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x